জাতের পেশা
- তুহ্ফাতুল ইসলাম তপু - অন্তর্দর্শন ১৯-০৫-২০২৪

জাতের পেশা
_________________
তুহ্ফাতুল ইসলাম




ভুল করেছি দারিদ্রতায় জন্ম নিয়ে!
ভুল করেছি পনেরকুশের কবি হয়ে!
ভুল করেছি বিদ্যে শেখায়!
ভুল করেছি পদ্য লেখায়!
ভুল হয়েছে কথার ফাঁকে নাক গলিয়ে!
ভুল হয়েছে প্রতিবাদে বুক ফুলিয়ে!
ভুল হয়েছে মায়ের কথায় বকবকিয়ে!
ভুল করেছি গুরুজনে অবহেলায়!
ভুল করেছি স্বদেশ নিয়ে স্বপ্ন
দেখায়!
ভুল হয়েছে প্রিয়ার
খোঁজে বেরিয়ে ঝড়ে!
আরও কতো ভুল রয়ে যায় অগোচরে!
আমার বাগান ভরেছে ভাই
ভুলে ভরা নানান গাছে;
তাই দেখেতো মনটা আমার-
গান গায় আর ক্ষণিক নাচে!
ভাবছ আমি পাগল হয়ে-
এই কথাটাও বকছি ভুল?
ভুল করা মোর জাতের পেশা!
করেই যাবো এমন ভুল!
যতদিন না ফুটছে সেথায়-
ভুলের থেকেই গোলাপ ফুল,
করেই যাবো এমন ভুল!!





_____________________
তুহ্ফাতুল ইসলাম
তারিখঃ ১৯/০৯/২০১৪ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।